হরিশ্চন্দ্রপুর

গ্রামবাসীদের প্রতিশ্রুতিপূরণ, জল সংকট দূরীকরণে বসানো হলো সাব মার্সিবল

নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি রাখলেন জেলা পরিষদের সদস্য। প্রতিশ্রুতি মতো শুক্রবার হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের বরুই গ্রাম পঞ্চায়েতের গহিলা গ্রামের জল সংকট দূর করতে সাব মার্সিবলের শিলান্যাস করলেন জেলা পরিষদের কৃষি, সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ রবিউল ইসলাম।

চৈত্র মাস শুরু হতেই এলাকায় দেখা দেয় চরম জল সংকট। গত পঞ্চায়েত নির্বাচনে ভোট প্রচারে এসে জলের সমস্যা সমাধান করিয়ে দেওয়ার কথা দিয়েছিলেন জেলা পরিষদের সদস্য। সেইসাথে কথা দিয়েছিলেন তাকে ভোট দিয়ে নির্বাচিত করলে এলাকাবাসীর জলের সমস্যা দূর করে দিবেন। এলাকার মানুষ তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। আর যেমন কথা তেমনই কাজ। শুক্রবার হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের বরুই গ্রাম পঞ্চায়েতের গহিলা গ্রামে ফিতা কেটে সাব মার্সিবলের শিলান্যাস করলেন জেলা পরিষদের কৃষি, সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ রবিউল ইসলাম। খুশি এলাকার মানুষজন।

গহিলার বাসিন্দারা জানান, চৈত্র মাস শুরু হতেই এলাকায় জলস্তর অনেকটা নিচে নেমে যায়। নলকূপে জল উঠে না। এতে প্রায় তিনশোটি পরিবার চরম জল সংকটে পড়ে। প্রায় দুই কিলোমিটার দূরে স্বরুপগঞ্জ ও খরবা এলাকা থেকে জল নিয়ে আসতে হয় তাদের। গত পঞ্চায়েত নির্বাচনের সময় ভোট প্রচারে এসে জেলা পরিষদের সদস্য রবিউল ইসলাম জলের সমস্যা দূর করে দেওয়ার কথা দিয়েছিলেন। এলাকাবাসীকে দেওয়া কথা রাখলেন তিনি। এতে অনেকটাই জলের সমস্যা দূর হবে বলে মনে করছেন স্থানীয়রা।

জেলা পরিষদের কৃষি, সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ রবিউল ইসলাম জানান, জেলা পরিষদের পঞ্চদশ অর্থ কমিশনের ৩ লক্ষ ৩৯ হাজার ৭৬৪ টাকা বরাদ্দে একটি সাব মার্সিবলের‌ শিলান্যাস করা হল। পাশাপাশি এদিন রনথোল গ্রামেও ৩ লক্ষ ২০ হাজার ৭৫৪ টাকা বরাদ্দে একটি সাব মার্সিবলের শিলান্যাস করা হয় বলে জানান তিনি।